চতুর্থবারের মতো কলকাতায় শুরু হতে যাচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। এবার ওই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বহুল আলোচিত ছবি ‘হাওয়া’। সিনেমাটি কখন, কোন ভেন্যুতে দেখানো হবে তা জানালেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

হ্যালো কলকাতা। নন্দনে ‘হাওয়া’ বইবে কাল থেকে। সবার জন্য উন্মুক্ত। আগে আসলে আগে পাবেন নিয়মে। কোনো টিকেট লাগবে না। ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর। ‘হাওয়া’র চারটি প্রদর্শনী। সঙ্গে থাকবো আমি।

চঞ্চল চৌধুরী

ছবি প্রদর্শনের সময়সূচি জানিয়ে চঞ্চল তার ফেসবুক প্রোফাইলে লেখেন, ‘হ্যালো কলকাতা। নন্দনে ‘হাওয়া’ বইবে কাল থেকে। সবার জন্য উন্মুক্ত। আগে আসলে আগে পাবেন নিয়মে। কোনো টিকেট লাগবে না। ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর। ‘হাওয়া’র চারটি প্রদর্শনী। সঙ্গে থাকবো আমি।’

হাওয়া সিনেমার সময়সুচি জানিয়ে চঞ্চল যে ছবিটি পোস্ট করেছেন তাতে দেখা গেছে, কলকাতায় ২৯ অক্টোবর নন্দন-১-এ দুপুর একটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত, ৩১ অক্টোবর সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নন্দন-২-এ ও সবশেষ ২ নভেম্বর নন্দন-২-এ সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ‘হাওয়া’ সিনেমা দেখানো হবে।

‘হাওয়া’ সিনেমা নির্মাণ করেছেন পরিচালক মেজবাউর রহমান সুমন। শনিবার (২৯ অক্টোবর) থেকে শুরু হচ্ছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। পাঁচ দিনব্যাপী চলমান এ উৎসব শেষ হবে ২ নভেম্বর।